১৬ নভেম্বর মিস্টার বাংলাদেশ

admin

‘মিস্টার বাংলাদেশ’ আসছে ১৬ নভেম্বর

১৬ নভেম্বর মিস্টার বাংলাদেশ। অর্থাৎ আগামী ১৬ নভেম্বর মুক্তি পেতে যাচ্ছে আবু আকতারুল ইমান পরিচালিত সিনেমা ‘মিস্টার বাংলাদেশ’।

সিনেমাটি দেশে সংঘটিত একাধিক আলোচিত জঙ্গি হামলাকে কেন্দ্র করে তৈরি হয়েছে। বিষয়বস্তুর কারণে শুটিংয়ের সময়ই আলোচনায় উঠে আসে সিনেমাটি।

জঙ্গিবাদবিরোধী আন্দোলনের সঙ্গে যুক্ত এক যুবকের জঙ্গি আক্রমণে পরিবার-স্বজনসহ সর্বস্ব হারিয়ে ‘মিস্টার বাংলাদেশ’ হয়ে ওঠার গল্প নিয়ে এই সিনেমা।

গত ৪ নভেম্বর মুক্তি পেয়েছে সিনেমাটির ট্রেলার। ইতোমধ্যে ট্রেলারটি বেশ সাড়া জাগিয়েছে।

৩ মিনিট ১১ সেকেন্ডের ট্রেলারে উঠে এসেছে বাংলাদেশের কালো এক অধ্যায়ের গল্প।

ট্রেলারের শুরুতে পবিত্র আল-কুরআনের সুরা আল মায়িদাহ থেকে উদ্ধৃত করা হয়েছে-

‘যে একজন নিরপরাধ ব্যক্তিকে হত্যা করলো সে যেন সমস্ত মানব জাতিকে হত্যা করলো এবং যে একজন নিরপরাধ ব্যক্তির জীবন রক্ষা করলো সে যেন সমগ্র মানব জাতিকেই রক্ষা করলো।’

‘মিস্টার বাংলাদেশ’-এর নির্মাতা ও অভিনেতা খিজির হায়াতের ভাষ্য, মুসলমান সম্প্রদায়ের ধর্মীয় গ্রন্থ আল-কুরআনের এই আয়াতটুকুর মধ্যেই লুকিয়ে আছে ‘মিস্টার বাংলাদেশ’ সিনেমার মূল ভাব।

তিনি বলেন, ‘কারা জঙ্গিবাদের পথ বেছে নেন? কীসের উদ্দেশ্যে ধর্মের নামে অরাজকতা তৈরি করেন তারা? আর কাদেরকে উদ্দেশ্য করেই বা সুরা মায়িদাহর উদাহরণ টানা হয়েছে “মিস্টার বাংলাদেশ” ছবিতে?

ইসলাম কি ধর্মের নামে মানব হত্যাকে সমর্থন করে? ইসলাম কি জঙ্গিবাদের শিক্ষা দেয়? এসব অসংখ্য প্রশ্নেরই উত্তর পাওয়া যাবে এ সিনেমায়।’

তিনি বলেন, ‘মিস্টার বাংলাদেশ উৎসর্গ করা হয়েছে হলি আর্টিজান হামলার ভিকটিমদের উদ্দেশে।’

সারা বিশ্বের মতো জঙ্গিবাদে আক্রান্ত হয়েছে বাংলাদেশও।

দেশের প্রেক্ষাগৃহগুলোতে একযোগে বোমা বিস্ফোরণ, রমনা বটমূলে বোমা হামলা, বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে আঘাতসহ সর্বশেষ রাজধানীর হলি আর্টিজানে ভয়ঙ্কর হামলার ঘটনা বাঙালির হৃদয়ে ক্ষতচিহ্ন এঁকে দিয়ে গেছে।

এসব রক্তাক্ত ঘটনাই যেন উঠে এসেছে ‘মিস্টার বাংলাদেশ’ ছবিতে।

খিজির হায়াত খান জানান, দেশের পতাকা বুকে ধারণ করে এক সাহসী যুবকের জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর গল্প ফুটে উঠেছে ছবিটিতে। অ্যাকশনের বাইরেও রোমান্স, নাচ-গান সবই থাকছে সিনেমায়।

কেএইচকে প্রোডাকশনের ব্যানারে নির্মিত সিনেমাটিতে নায়িকা হয়েছেন শানেরাই দেবী শানু।

ভিলেন চরিত্রে অভিনয় করেছেন দুর্দান্ত দুই অভিনেতা টাইগার রবি ও শাহরিয়ার ফেরদৌস সজীব।

শুধু তাই নয়, এই চলচ্চিত্রের মাধ্যমেই বড় পর্দায় অভিষেক হচ্ছে তরুণ প্রতিশ্রুতিশীল অভিনেতা সাইফ আজাদ, ইউটিউব সেলিব্রেটি সোলাইমান সুখন ও শামীম হাসান সরকারের। সিনেমাটির পরিবেশনায় রয়েছে জাজ মাল্টিমিডিয়া।

-সাইফুল আহমেদ

তথ্যসূত্র : রাইজিংবিডি, ৭ নভেম্বর ২০১৮

Share us
Next Post

তনুশ্রী হতাশ

হতাশ তনুশ্রী তনুশ্রী হতাশ! বলিউড অভিনেত্রী তনুশ্রী দত্ত। এক সময় সিনেমার পর্দায় নিয়মিত থাকলেও হঠাৎ আড়ালে চলে যান তিনি। সম্প্রতি আবারো আলোচনায় আসেন তনুশ্রী। তবে কোনো সিনেমায় অভিনয়ের জন্য নয়, বলিউডে ‘হ্যাশট্যাগ মি টু’ আন্দোলন শুরু করে বলিপাড়ায় হইচই ফেলে দেন এই সাবেক মিস ইন্ডিয়া। তনুশ্রীর পর বলিউডের অনেকেই নিজেদের […]
Tanushree Dutta