প্রিয়াঙ্কা চোপড়া

admin

প্রিয়াঙ্কা চোপড়া, একনজরে

প্রিয়াঙ্কা চোপড়া (হিন্দি: प्रियंका चोपड़ा; জন্ম: ১৮ জুলাই ১৯৮২) ভারতীয় হিন্দি চলচ্চিত্রের একজন অভিনেত্রী এবং কণ্ঠশিল্পী।

২০০০ সালে তিনি মিস ওয়ার্ল্ড উপাধি লাভ করেন। ২০০২ সালে তামিল ঠামিজান চলচ্চিত্রের মাধ্যমে তার অভিষেক হয়। হিন্দি চলচ্চিত্রে তিনি সানি দেওলের বিপরীতে দ্য হিরো ছবির মাধ্যমে প্রবেশ করেন।

২০০৪ সালে আন্দাজ ছবির জন্য তিনি সেরা নবাগতা অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন। ২০০৮ সালে তিনি ফ্যাশন ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন।

প্রিয়াঙ্কা চোপড়া
২০১৬ সালে তিনি ভারত সরকার প্রদত্ত চতুর্থ বেসামরিক পুরস্কার পদ্মশ্রী অর্জন করেন এবং টাইম ম্যাগাজিন প্রকাশিত তালিকায় শীর্ষ ১০০ প্রভাবশালী নারী হিসেবে তালিকাভুক্ত হন।

প্রিয়াঙ্কা চোপড়া
প্রারম্ভিক জীবন : প্রিয়াঙ্কা চোপড়া ১৯৮২ সালের ১৮ জুলাই ভারতের বিহারের (বর্তমানে ঝাড়খণ্ড) জামশেদপুরে জন্মগ্রহণ করেন।

তার পিতা অশোক চোপড়া এবং মাতা মধু চোপড়া দুজনেই ভারতীয় সেনাবাহিনীর চিকিৎসক। তার পিতা পাঞ্জাবি এবং আম্বালার অধিবাসী ছিলেন। তার মাতা ঝাড়খণ্ডের অধিবাসী।

প্রিয়াঙ্কা চোপড়া
তার নানী মধ্য জ্যোৎস্না অখৌরি ছিলেন সাবেক বিহার মন্ত্রীসভার সদস্য এবং নানা মনোহর কিষাণ আখৌরি ছিলেন সাবেক কংগ্রেস রাজনীতিবিদ।

প্রিয়াঙ্কার ভাই সিদ্ধার্থ তার থেকে সাত বছরের ছোট এবং পরিনীতি চোপড়া, মন্নরা চোপড়া ও মীরা চোপড়া তার চাচাত বোন।

দাম্পত্য সঙ্গী : নিক জোনাস।

ওয়েবসাইট : iampriyankachopra.com

পুরস্কার ও সম্মাননা : শিল্পকলায় অবদানের জন্য পদ্মশ্রী, ২০১৬।

ধর্মগুরু প্রিয়াঙ্কা চোপড়া

২০১৮ সালে বিয়ে নিয়েই ব্যস্ত ছিলেন বলিউড-হলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। বিয়ের জন্য ছেড়েছেন সালমান খানের ‘ভারত’ সিনেমাটিও।

বর্তমানে তার হাতে এখন মাত্র একটি বলিউড সিনেমা রয়েছে, সেটা হলো ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’।

এই সিনেমাটির শুটিং এখনো বাকি। গুঞ্জন রয়েছে, এই সিনেমাটি শেষ হলে বলিউডের সিনেমায় আর অভিনয় করবেন না সাবেক এই বিশ্ব সুন্দরী।

এদিকে, ২০১৯ সালের শুরুতে নতুন হলিউড সিনেমার খবর দিলেন প্রিয়াঙ্কা। অস্কারজয়ী মার্কিন পরিচালক ব্যারি লেভিনসনের সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন তিনি।

এতে ভারতীয় ধর্মগুরু মা আনন্দ শীলা’র চরিত্রে দেখা যাবে তাকে। আর এটি হতে যাচ্ছেন প্রিয়াঙ্কার চতুর্থ হলিউড মিশন।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের একটি টক শোতে প্রিয়াঙ্কা বলেন, মা আনন্দ শীলা ভারতীয় ধর্মগুরু হলেও, মার্কিনীদের কাছে তিনি ভক্তি ছড়িয়েছেন। সিনেমাটিতে আমার চরিত্রে কোনো রোমান্টিসিজম নেই।

-রঙিনদুনিয়া ডেস্ক
Share us
Next Post

কালা

কালা তিরুনেলভেলির গ্যাংস্টার, ধারাভির রাজা। জমিকে আঁকড়ে ধরে রাজনৈতিক কর্মকাণ্ড ও মাফিয়াদের বিরুদ্ধে লড়াই নিয়ে এর কাহিনি। রজনীকান্ত এখানে একজন গ্যাংস্টারের চরিত্রে অভিনয় করেছেন। গল্পও বেশ পরিচিত। একজন সাধারণ মানুষের অধিকার ও লড়াই নিয়ে গল্পের বিস্তার। গল্প আর পাঁচটা সাধারণ মানুষের জীবনের নানান মোড় নিয়ে তৈরি। তামিলনাড়ু থেকে উত্খাত হয়ে […]
Kaala