করোনায় অ্যান্টোনিও বলিভারের মৃত্যু

admin
Antonio Bolivar
করোনায় মারা গেলেন ‘এমব্রেস অব দ্য সারপেন্ট’ অভিনেতা অ্যান্টোনিও বলিভার

মরণঘাতি করোনাভাইরাস (কোভিট-১৯)-এ মৃত্যু হলো অ্যান্টোনিও বলিভারের। তিনি অস্কার মনোনয়ন পাওয়া ‘ এমব্রেস অব দ্য সারপেন্ট ’ সিনেমা করে খ্যাতি পান। এমব্রেস অব দ্য সারপেন্ট সিনেমায় শামান কারামাকাটে চরিত্রে অভিনয় করেন বলিভার।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। অভিনয়জীবনে মানুষের স্নেহ ও ভালোবাসার আলিঙ্গন তাঁকে স্পর্শ করেছিল।

করোনার লক্ষণ দেখা দিলে, গত সপ্তাহে তাঁকে কোলবডির লেটিসিয়ায় একটি হাসপাতালে ভর্তি করা হয়। এর পর গত শুক্রবার (১ মে) তিনি মারা যান। তাঁর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন এমব্রেস অব দ্য সারপেন্ট সিনেমার পরিচালক সিরো গুয়েরা।

বলিভার হুইটোটো সম্প্রদায়ের সদস্য ছিলেন। তাঁর সম্প্রদায়ের শেষ প্রজন্মের একজন ছিলেন তিনি। বলিভার তিকুনা ও কিউবো-সহ আদিবাসী ভাষার অনুবাদক ছিলেন—যা অরিনোকো এবং অ্যামাজন অঞ্চলের বাসিন্দাদের মধ্যে কথিত।

২০১৯ সালে নেটফ্লিক্সের গ্রিন ফ্রন্টিয়ার মিনিসিরিজেও অভিনয় করেন এই অভিনেতা।

২০১৫ সালে কান চলচ্চিত্র উৎসবে ডিরেকটরস ফোর্টনাইট সেকশনে এমব্রেস অব দ্য সারপেন্ট সিনেমাটি প্রদর্শন হয়। ৮৮তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কারে ‘সেরা বিদেশি ভাষার চলচ্চিত্র’ শাখায় মনোনয়ন জেতে ছবিটি।

ডেস্ক রঙিনদুনিয়া

Share us
Next Post

অভিনেত্রী অ্যাঞ্জেলা স্লেগেলের জীবন বাঁচাল করোনাভাইরাস!

মরণঘাতি করোনাভাইরাস (কোভিট-১৯)-এ মৃত্যু হলো অ্যান্টোনিও বলিভারের। তিনি অস্কার মনোনয়ন পাওয়া ‘ এমব্রেস অব দ্য সারপেন্ট ’ সিনেমা করে খ্যাতি পান। এমব্রেস অব দ্য সারপেন্ট সিনেমায় শামান কারামাকাটে চরিত্রে অভিনয় করেন বলিভার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। অভিনয়জীবনে মানুষের স্নেহ ও ভালোবাসার আলিঙ্গন তাঁকে স্পর্শ করেছিল। করোনার লক্ষণ দেখা […]
Angela Schlegel